• আজ ভোর ৫:১৮, শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আছিরগঞ্জে ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, নভেম্বর ৫, ২০২২ ৩:১২ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, নভেম্বর ৫, ২০২২ ৩:১২ অপরাহ্ণ

 

সংবাদ বিজ্ঞপ্তি

বিয়ানীবাজারের আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজে ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ পরীক্ষার হল পরিদর্শন করেছেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর শাফি চৌধুরী এলিম, গোলাপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, গোলাপগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা জহিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা তেরাব আলী, বিএনপি নেতা আব্দুল গফুর, সাংবাদিক এনামুল কবীরসহ এলাকার সচেতন মহল।

এসময় উপজেলা চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর শাফি চৌধুরী এলিম পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এ ধরনের পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের পাশাপাশি শিক্ষায় উৎসাহিত করা হয়।

তিনি ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার উদ্যোক্তা যুক্তরাজ্য প্রবাসী এবং মিডল্যান্ড আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল আলম দুলালকে ধন্যবাদ জানান।
এবার এ বৃত্তি পরীক্ষায় গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মোট ১০টি উচ্চ বিদ্যালয়ের ১৪০জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

স্কুলগুলো হচ্ছে আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ, আল-এমদাদ হাইস্কুল, বাগিরঘাট উচ্চ বিদ্যালয়, শাহজালাল একাডেমী, মসলম খাঁন একাডেমী, মফজ্জিল আলী উচ্চ বিদ্যালয়, দাসউরা উচ্চ বিদ্যালয়, বিবিরাই নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, আল-রাইয়ান মেমোরিয়াল হাইস্কুল, পনাইরনচক উচ্চ বিদ্যালয়।

ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার পরীক্ষা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক শফিউল আলম।
পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করছেন একই স্কুলের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালিক।
সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন দুই সহকারী শিক্ষক আফিয়া বেগম ও আজিজুল হক।

জানা গেছে, গোলাপগঞ্জের উত্তর বাদেপাশা ইউনিয়নের আমকুনার যুক্তরাজ্য প্রবাসী এবং মিডল্যান্ড শাখা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল আলম দুলাল তার পিতা, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ইব্রাহিম আলীর নামে ২০২১ সালে এই মেধাবৃত্তি পরীক্ষা চালু করেন।

এই পরীক্ষায় মেধা স্থান অধিকারীদের যেমন সার্টিফিকেটসহ বৃত্তি প্রদান করা হয়, তেমনি অংশগ্রহণকারী প্রতিটি স্কুলের দু’জন শিক্ষার্থীকে বিশেষ পুরস্কার প্রদান করা হয় বলে জানিয়েছেন অন্যমত ব্যবস্থাপক আফিয়া বেগম।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com