• আজ রাত ৯:১৪, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ছাতকে মণিপুরীদের বসন্ত রাসলীলা উৎসব

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, মার্চ ২১, ২০২২ ৫:০৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, মার্চ ২১, ২০২২ ৫:০৪ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

সুনামঞ্জের ছাতকে মণিপুরী সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব রাসলীলা আজ মঙ্গলবার (২২ মার্চ)। এতে ভগবান শ্রীকৃষ্ণের মহারাসলীলা অনুসরণ করা হবে। প্রতি বছরের ধারাবাহিকতায় এবার ৫৯ তম উৎসবের আয়োজন করা হয়েছে উপজেলার ইসলামপুর ইউনিয়নের ধনিটিলা গ্রামে।
এবারের উৎসবে প্রধান অতিথি হিসাবে ভারতের সহকারী হাই কমিশনার শ্রী নীরাজ কুমার জায়সওয়াল। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ছাতকের উপজেলা নির্বাহী অফিসার জনাব মামুনুর রহমান। প্রধান বক্তা হিসাবে থাকবেন বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ। এছাড়াও প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, মণিপুরী সংগঠনের নেতৃবৃন্দ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।
বসন্ত রাসলীলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মণিপুরী যুবকল্যাণ সমিতির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিলন কুমার সিংহ জানান, শ্রীকৃষ্ণের বসন্ত রাসলীলা উৎসব উদযান উপলক্ষে দিনব্যাপী নানা আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে আজ মঙ্গলবার দুপুর ১টায় মহাপ্রসাদ বিতরণ, অতিথি অভ্যর্থনা ও আপ্যায়ণ। বেলা ২টায় আলোচনা সভা ও সংবর্ধনা। বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় মণিপুরী মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বসন্ত রাসলীলা উদযাপন কমিটির সভাপতি অমর কুমার সিংহ জানান, মণিপুরী মিলনায়তনের অনুষ্ঠান শেষে বসন্ত রাসলীলা অনুষ্ঠিত হবে। ধনীটিলার শ্রী শ্রী চৈতন্য মহাপ্রভু মন্দিরে রাত ১০টায় শুরু হয়ে রাস শেষ হবে পরদিন বুধবার উষালগ্নে।
এদিকে উৎসব সফলে বসন্ত রাসলীলা উদযাপন কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। রাসলীলা উদযাপন কমিটির সভাপতি অমর সিংহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিলন কুমার সিংহ’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপদেষ্টা ইন্দ্রমোহন সিংহ, ব্রজেন্দ্র সিংহ, ব্রজেন্দ্র শর্ম্মা, ধনমনি সিংহ, উদযাপন কমিটির সহ সভাপতি সুভাষ সিংহ, রঘুমনি সিংহ, সহ সাধারন সম্পাদক নির্মল সিংহ রমল, সাংগঠনিক সম্পাদক রতন সিংহ, কোষাধ্যক্ষ নিরঞ্জন সিংহ প্রমুখ। সভায় বক্তারা, ধর্মীয় এই উৎসব সফলে সকলের সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করেন।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com