• আজ রাত ৯:০১, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা দলের বাণী

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, মার্চ ৭, ২০২২ ১:৫৯ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, মার্চ ৭, ২০২২ ১:৫৯ অপরাহ্ণ

 

সিনিয়র করেসপন্ডেন্ট
“প্রতি বছর ৮ই মার্চ নারীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানোর মাধ্যমে বিশ্বব্যাপী আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষে আমরা বাংলাদেশসহ বিশ্বের সকল নারীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। তাদের সুখ ও সমৃদ্ধি কামনা করছি।
আন্তর্জাতিক নারী দিবস বিশ্বব্যাপী নারীর শিক্ষা, আর্থিক, সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠাটি বেশী গুরুত্ব পায়। নারী দিবসের দিনে গোটা বিশ^ নারীর স্বাবলম্বী হওয়ার প্রশংসা করে তাদের প্রতি শ্রদ্ধা, সম্মান ও ভালবাসা প্রকাশ করে। নারীর সমান অধিকার মূলতঃ সকলের অগ্রগতির নিশ্চয়তা। আমাদের জনসংখ্যার অর্ধেক নারী। নারীদের অগ্রগতির ওপর নির্ভর করে একটি সমাজ ও রাষ্ট্রের উন্নতি। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এবং সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া নারীদের সামগ্রিক উন্নয়নে যুগান্তকারী অবদান রেখেছেন। সেই থেকে বাংলাদেশের নারীরা আজ নানা প্রতিবন্ধকতা সত্বেও সাফল্য অর্জন করছে।
বর্তমানে বাংলাদেশে নারী ও শিশুদের ওপর অত্যাচার ও জুলুমের মাত্রা তীব্র আকার ধারণ করেছে। এ ধরণের অমানবিক পরিস্থিতি মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা আন্তর্জাতিক নারী দিবসে নারীদের ওপর সকল অনাচার-অবিচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রামের দৃঢ় সংকল্প ঘোষণা করছি। আমরা চাই-নারীর প্রতি সহিংসতামুক্ত পৃথিবী।
আজকের এই শুভ দিনে আমরা নারী সমাজের উন্নয়ন ও কল্যাণে নিষ্ঠা সহকারে কাজ করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানাই। এবারের আন্তর্জাতিক নারী দিবসের মূল প্রতিপাদ্য ‘ভেঙ্গে ফেলো বৈষম্য’ এর সফলতা কামনা করছি।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com