• আজ সকাল ৭:২৮, শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ইতিহাসের খলনায়ককে নায়ক বানানোর চেষ্টা করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ৯:৫৫ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ৯:৫৫ পূর্বাহ্ণ

 

কক্সবাজার প্রতিনিধি

ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের ইতিহাস বিকৃত করার অপচেষ্টা চালাচ্ছে বিএনপি। ইতিহাসের খলনায়ককে নায়ক বানানোর চেষ্টা করা হচ্ছে। জিয়াউর রহমান নাকি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। স্বাধীনতার ইতিহাস নিয়ে মানুষের সঙ্গে মশকরা করছে বিএনপি। মীর্জা ফখরুল সাহেবরা মশকরা করতে করতে জনগণের সঙ্গে কৌতুক অভিনেতা হিসেবে কৌতুক করছেন।

শনিবার (১২ মার্চ) রাত সাড়ে ১১টায় রামু স্টেডিয়ামে বঙ্গবন্ধু উৎসবের দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বঙ্গবন্ধু উৎসব পরিষদের প্রধান পৃষ্ঠপোষক তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এমপি সাইমুম সরওয়ার কমল।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি বাঙালিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জ্বীবিত করে স্লোগান না শেখাতেন, আজকে এই বাংলাদেশ আমরা পেতাম না।

তিনি বলেন, ‘বীর বাঙালি অস্ত্র ধরো, বাংলাদেশ স্বাধীন করো’, ‘তোমার আমার ঠিকানা, পদ্মা মেঘনা যমুনা’, ‘তুমি কে আমি কে, বাঙালি বাঙালি’- এসব স্লোগানে উজ্জ্বীবিত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বেই হাজার বছরের ঘুমন্ত বাঙালি বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলা বিজয়ের ৫০ বছর ও জন্মশতবার্ষিকী উপলক্ষে রামুতে বঙ্গবন্ধু উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরী। বঙ্গবন্ধু উৎসব পরিষদের চেয়ারম্যান পলক বড়ুয়া আপ্পুর স্বাগত বক্তব্যে ও মহাসচিব মো. সালাহ উদ্দিনের শুভেচ্ছা বক্তৃতায় আলোচনা সভা শুরু হয়।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com