• আজ সকাল ৬:৫৪, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ১১:২৭ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ১১:২৭ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

করোনার শনাক্তের হার আরও কমেছে। এই হার এখন ২-এর ঘরে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৫৮ জনে। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগ ছাড়া অন্যান্য বিভাগে করোনায় মৃত্যু শূন্য। নতুন শনাক্তের ৫৮ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৫৭ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৭৩২ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৪৫ হাজার ৭৬৫ জন। দৈনিক শনাক্তের হার ২ দশমিক ৯১ শতাংশে নিমেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ৩ দশমিক ২২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪৬২৮ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৩১ হাজার ৫৭৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ বৃহস্পতিবার (৩ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৫৬৮টি নমুনা সংগ্রহ এবং ২২ হাজার ৫৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৪ লাখ ৭০ হাজার ৪৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের মধ্যে ১ পুরুষ এবং ৪ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৫০ জন এবং নারী ১০ হাজার ৫০৮ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৫ জনের সকলেই ঢাকা বিভাগের বাসিন্দা। মারা যাওয়া ৫ জনের মধ্যে জন ৩ সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ২ জন রয়েছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩৮২ জন। যা একদিনে মোট শনাক্তের ৫৮ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৪৪৮ জন, ময়মনসিংহ বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১০৯ জন, রাজশাহী বিভাগে ৩৩ জন, রংপুর বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ২১ জন, বরিশাল বিভাগে ১১ জন এবং সিলেট বিভাগে ১১ জন শনাক্ত হয়েছেন।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com