• আজ সকাল ৬:১৬, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

চারিদিকে আওয়ামীলীগের ঠেলাঠেলি : শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, মার্চ ১২, ২০২২ ৩:৫৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, মার্চ ১২, ২০২২ ৩:৫৪ অপরাহ্ণ

 

এম আর কামাল, স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নাসিক নির্বাচনে কমিটি বিলুপ্তের বিষয়ে ইঙ্গিত করে নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমান বলেছেন, জনগন কার পক্ষে ছিল আমি জানি, কি হয়েছে তাও জানি। তবে একটা জিনিস জানি যারা জনগনের মানুষ তারা জনগনের পক্ষে থাকবেন সবসময়। পদ পদবি চেয়ারম্যান মেম্বার কাউন্সিলর বড় কথা না, মানুষের ভালোবাসাই বড়। এখন তো এত আওয়ামীলীগের সংখ্যা হয়ে গেছে মাঝে মাঝে মনে হয় আমি আওয়ামীলীগ করিনা। চারিদিকে আওয়ামীলীগের ঠেলাঠেলি। ধাক্কা আসলে বুঝা যাবে কয়জন থাকে আর কয়জন থাকেনা।
তিনি বলেন, স্বাধীনতার পর থেকে এদেশে যত ষড়যন্ত্র হয়েছে তার চেয়ে বড় ষড়যন্ত্র এখন বৃদ্যমান। আমি কমিটির রাজনীতি করিনা। আমি রাজনীতি বলতে বুঝি, সত্য কথা বলার যার সাহস আছে। আমি সাংবাদিকতা বলতে বুঝি, যে সৎ সাংবাদিকের সত্য কথা বলার সাহস আছে তারই সাংবাদকতা করা উচিত। রাজনীতি তারই করা উচিত যে যেকোন অবস্থায় সত্য কথা বলার সৎ সাহস রাখে। উপরে এক রূপ আর ভেতরে এক রূপ যাদের নাই তাদেরই রাজনীতি করা উচিত।
শনিবার (১২ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জের বন্দরে এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
শামীম ওসমান বলেন, রাজনীতি এখন অনেক কঠিন হয়ে গেছে। শুধু আওয়ামীলীগ নয়, যেকোন দলের ত্যাগী নেতাকর্মী যারা আছেন তারা কেন জানি আজ বেশী অবহেলিত। যাদের অনেকের ঘরে খাবার নাই তবুও তারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনা প্রশ্নে আপোষ করেননা সেই লোকগুলোকে এখন বেশী অবমূল্যায়ন করা হয়।
তিনি বলেন, এই নারায়ণগঞ্জে কিছুদিন যাবত যারা বাংলাদেশে একটি নতুন ষড়যন্ত্র করার চেষ্টা করেছেন, বাংলাদেশে পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর উপর আঘাত আসলে যারা খুশি হয়ে হাততালি দেন, সেই সমস্ত লোকেরা এসে মিটিং করছেন। কোন মুখোশধারীরা তাদের নারায়ণগঞ্জে আনছেন। এসব লোকেরা আমাদের ওয়ার্ড ছাত্রলীগের একজন ডাকলে যতলোক হয় তার চেয়ে কোন লোক নিয়ে সরকার, রাষ্ট্র ও নেত্রীর বিরুদ্ধে বিষদ্গার করছেন। তারা আমাদের নেত্রীকে তুলনা করছেন আইয়ুব খানের সাথে। তারা বলে, এটা নাকি একটা ব্যর্থ রাষ্ট্র। তাদের কথায় কিছু আসে যায়না কিন্তু যখন দেখি আমার মত কেউ একজন তাদের মঞ্চে বসে বক্তব্য দিচ্ছেন ও শুনছেন। এরা খুব বিপদজনক। নারায়ণগঞ্জে খন্দকার মোশতাকের বংশধররা খুব দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে।
এমপি শামীম ওসমান বলেন, যারা নারায়ণগঞ্জকে নিয়ে খেলছেন তাদের বলতে চাই, আমরা কিন্তু ছোটবেলার খেলোয়াড়। আপনাদের সাথে খেলার জন্য আমাদের মায়েরা নারীরাই যথেষ্ট। যা বলতে এসেছিলাম তা এখানে বলা ঠিক হবেনা, বলতে পারবোনা। একটা কথাই বলতে চাই গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে।
তিনি আরো বলেন, এখানে মুক্তিযোদ্ধা রশীদ ভাই, ছাত্রলীগ যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ, চেয়ারম্যান সাহবরা, কাউন্সিলরা আছেন, অনেকে কাউন্সিলর পাশ করার পরেও পাশ করেন নাই তারাও আছেন। অনেক কিছুই আমি জানি কিছু বলতে পারিনা কারণ দল করিতো, সরাসরি বলা যায়না তবে যেটুকু পারলাম বললাম। আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা যারা আছেন তাদের গায়ে ফুলের টোকা দেবেন সেই আশা ভুলে যান। পাল্টা এত জোরে আঘাত করা হবে এবার তার জবাব দেয়ার ক্ষমতা আপনাদের নাই। দেখছি, ধৈয্য ধরছি। আল্লাহ ধৈর্য্যশীলকে পছন্দ করেন। কিন্ত অনেকে মনে করছেন, অনেক কিছু পেয়ে গেছেন হয়ে গেছে। অনেক কিছু পান নাই, হনও নাই। মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের নামে চার্জশীট দেয়া হয় মামলা করেন আওয়ামীলীগের আরেকজন। আমরা দেখছি অপেক্ষা করছি, দেখতে চাচ্ছি। জবাব জনগনকে নিয়ে সামনে দেব, এর আগেই যারা এসব করছেন সঠিক পথে আসেন।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com