• আজ দুপুর ২:১৫, সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই রজব, ১৪৪৪ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

চীন থেকে আগতদের কোভিড নেগেটিভ বাধ্যতামূলক করছে যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০২২ ৪:৫০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০২২ ৪:৫০ অপরাহ্ণ

 

আগামী ৫ জানুয়ারি থেকে চীন, হংকং ও ম্যাকাও থেকে মার্কিন যুক্তরাষ্টে প্রবেশে চীনা নাগরিকদের কোভিড নেগেটিভ সনদ দেখাতে হবে। করোনাভাইরাসের সংক্রমণের গতি কমাতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন স্বাস্থ্য বিভাগের বিবৃতির বরাত দিয়ে বিবিসি এ খবর জানিয়েছে।

মার্কিন স্বাস্থ্য বিভাগ এক বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে হলে চীন, হংকং ও ম্যাকাও ছাড়ার সর্বোচ্চ দুই দিন আগের করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে।
আগামীকাল শুক্রবার থেকে চীনা নাগরিকদের জাপান প্রবেশে করোনা টেস্ট লাগবে। করোনা পজিটিভ হলে ৭ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ইতালিতেও চীনা নাগরিকদের ঢুকতে করোনার নেগেটিভ লাগবে।

নতুন বছরের শুরুতে চীন তাদের সীমান্তের কড়াকড়ি পুরোপুরি তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে। তিন বছরের কড়াকড়ি শেষে চীন এ ঘোষণা দিল দেশটি। আগামী ৮ জানুয়ারি থেকে বিশ্বের যেকোনো দেশের নাগরিকেরা চীনে ঢুকতে পারবেন। এ দিন থেকে চীনে প্রবেশকারীদের কোয়ারেন্টিন পালনের বাধ্যবাধকতাও উঠে যাচ্ছে। তবে চীনে করোনার প্রকোপ নতুন করে বাড়ছে এমন পরিস্থিতে যুক্তরাষ্ট্র এ ঘোষণা দিল।

চীনের এমন ঘোষণার কারণে ইতালি, মালয়েশিয়া, তাইওয়ান ও ভারতের পর এবার যুক্তরাষ্ট্র চীন থেকে আগত ব্যক্তিদের কোভিড কড়াকড়ির নীতিতে হাঁটার কথা জানাল। তবে যুক্তরাজ্য ও জার্মানি জানিয়েছে, তারা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। তবে এখনই চীন থেকে আগতদের ওপর কোনো বিধিনিষেধ আরোপের কথা ভাবছে না তারা।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com