• আজ ভোর ৫:১৫, শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ডা. জাফরুল্লাহ চৌধুরী ও মির্জা ফখরুল ইসলাম একসঙ্গে যায় না : মান্না

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ১:০৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ১:০৮ অপরাহ্ণ

 

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একসঙ্গে যায় না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, একই ইনভাইটেশন কার্ডে জাফরুল্লাহ চৌধুরী ও মির্জা ফখরুল ইসলামের নাম লেখা। এই দুইটা জিনিস একসঙ্গে যাবে নাকি? বহুদিন ধরে দেখছি, যায় না।

বুধবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে জেএসডি আয়োজিত ‘২ মার্চ ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের ৫১তম বছর ও বাঙালির তৃতীয় জাগরণের মাইলফলক’ শীর্ষক আলোচন সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, এখন আমি জানি না মির্জা ফখরুল কেন আসেননি। উনি অসুস্থতার কথা বলেছেন, হয়তো এজন্যই আসেননি। যদিওবা আসতেন, আমি বিএনপির নেতাদের বলছি, আওয়ামী লীগ চলে গেলো, ভোট হলে আপনারা ক্ষমতায় আসবেন? লড়াই যখন করছি, সেই লড়াইয়ে জনগণের অধিকার যথাযথভাবে প্রতিষ্ঠা করতে গেলে তার (মির্জা ফখরুল) ডা. জাফরুল্লাহর পরামর্শ নিতে হবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, যারা ভোট হরণ করেছে, ভোটের অধিকার কেড়ে নিয়েছে, যাদের আমলে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে, তাদের বিচার হবে না এটা কি হয়? আমরা মনে করি, একটা অন্তর্বর্তীকালীন সরকারের আন্দোলন নিয়ে পথে নামতে হবে। আমরা সবাই বিশ্বাস করি, আন্দোলন করলে সরকারের পতন হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে সিরাজ সিকদার আন্দোলন করেছিল, বঙ্গবন্ধুর কি পতন হয়েছিল? হয়নি। জিয়াউর রহমানের বিরুদ্ধে আমরা আন্দোলন করেছিলাম, তার কি পতন হয়েছিল? হয়নি। আমরা সেভাবে পতন চাই না। আমরা চাই রাজনৈতিক মাধ্যমে সরকারের পতন হোক। আর তা যদি না হয় তাহলে সঠিক রাজনীতি, সঠিক দিকনির্দেশনা, সঠিক আন্দোলন, সঠিক বক্তব্য দিতে হবে। যে যার জায়গা থেকে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের সভাপতি মোস্তফা মহসিন মন্টু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com