• আজ রাত ৪:০০, শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তীব্র যানজট বেশি ভাড়া আদায়ের অভিযোগ যাত্রীদের

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২ ৭:৩৪ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২ ৭:৩৪ পূর্বাহ্ণ

 

এম আর কামাল, স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : টানা তিন দিনের ছুটিতে ঢাকা-চট্রগ্রাম নারায়ণগঞ্জের অংশে প্রায় ৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে চালক এবং যাত্রীরা। আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে গিয়ে এমন দৃশ্যের দেখা মেলে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বন্দরের লাঙ্গলবন্দ থেকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড অংশে তীব্র যানজটের ফলে অনেকে গন্তব্যস্থলে না গিয়ে বাসায় ফিরে আসছে। অনেক যাত্রীদেরকে বাসের জন্য দীর্ঘক্ষণ দাড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ রয়েছে যাত্রীদের।
যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, চিটাগাংরোড থেকে কুমিল্লার ২০০ টাকার ভাড়া ২৫০ টাকা করে নিচ্ছে। এছাড়া চিটাগাংরোড থেকে চট্রগ্রামের ভাড়া নন এসি গাড়ীতে ৪৫০ টাকার পরিবর্তে ৫৫০ টাকা এবং এসি গাড়িতে ৮০০ টাকার ভাড়া ১০০০ টাকা করে নিচ্ছে। বিভিন্ন বাস কাউন্টার কর্তৃপক্ষ বেশি ভাড়া নেওয়ার কথা স্বীকার করলেও এর নানা কারণ দেখাচ্ছে। তারা জানান, তীব্র যানজটের কারণে তাদের গাড়ি সময়মতো গন্তব্যস্থলে পৌঁছাচ্ছে না। যার ফলে তারা ভাড়া অল্প বেশি নিতে বাধ্য হচ্ছে।
কথা হয় মাহফুজুর রহমান নামে এক যাত্রীর সাথে। তিনি জানান, সাইনবোর্ডের প্রো-অ্যাকটিভ হাসপাতালের উদ্দেশ্যে সোনারগাঁয়ের মোঘরাপাড়া থেকে তিনি সকাল ৮ টায় রওনা দেন। এক ঘন্টায় তিনি মাত্র মদনপুর পর্যন্ত আসতে পেরেছেন। যেখানে তার মোঘরাপাড়া থেকে মদনপুরে ১৫ মিনিটে পৌঁছে যাওয়ার কথা ছিল।
আব্দুল্লাহ আল নোমার নামে আরেক যাত্রী জানান। তিনি অফিসের উদ্দেশ্যে চিটাগাংরোড থেকে বের হোন। তীব্র যানজটের ফলে কাঁচপুরে গিয়েই তার ফেরত আসতে হয়েছে।
কথা হয় বাসের জন্য অপেক্ষায় থাকা আজিজুল হাকিমের সাথে। তিনি জানান, ফেনী যাওয়ার জন্য তিনি ২ ঘন্টা ধরে দাঁড়িয়ে আছেন। কিন্তু কোনো বাস পাচ্ছেন না। তিনি জানান, টানা তিনদিন ছুটি থাকার ফলে আমার পরিবারকে বুধবার (১৬ মার্চ) রাতেই ফেনীতে পাঠিয়ে দিয়েছি। কিন্তু আজ রাস্তায় যে যানজট দেখছি আজ ফেনীতে যাওয়া হবে না আমার।
তীব্র যানজটের বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ করিম খান জানান, গতকাল রাতে মদনপুরে একটি সড়ক দুর্ঘটনা হয়। যার ফলে এক ঘন্টা গাড়ি চলাচল বন্ধ ছিল। এছাড়া টানা তিনদিনের ছুটি থাকায় মহাসড়কে গাড়ির বাড়তি চাপ রয়েছে। তবে আশা করছি দুপুরের আগেই যানজট কমে যাবে। যানজট নিরসনে আমাদের পুলিশের টিম কাজ করে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com