• আজ রাত ৯:৫৮, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

দেশ এখন মহাসংকট ও দূর্ভিক্ষের দিকে ধাবিত হচ্ছে : আবু সুফিয়ান

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, মার্চ ১১, ২০২২ ৩:৪৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মার্চ ১১, ২০২২ ৩:৪৬ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, গত ফেব্রুয়ারি মাসেই এলপি গ্যাসের দাম বেড়েছে। এক মাস না গড়াতেই আবারও ভোক্তা পর্যায়ে নিত্যপণ্যের দাম বাড়ানো হয়েছে। মানুষের জীবন যাপন চরম বিপর্যয়ে পৌছেছে। কিন্তু সরকার এসব নিয়ে কোনো কাজই করছে না। বরং অনির্বাচিত সরকারের মন্ত্রী এমপিরা বড় বড় কথা বলছেন, উন্নয়নের জোয়ার দেখছেন। টিসিবির পণ্য ক্রয়ের জন্য মানুষের যে দীর্ঘ লাইন, তা প্রমাণ করে দেশ এখন মহাসংকট ও দূর্ভিক্ষের দিকে ধাবিত হচ্ছে। আর এসব হচ্ছে অবৈধ ভোট ডাকাত আওয়ামী সরকারের কারণেই, জনগণের প্রতি দায়বদ্ধতা আর জবাবদিহিতার অভাবেই দেশের এই সংকট।

আজ শুক্রবার (১১ মার্চ) দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম উত্তর জেলা ও দক্ষিণ জেলা কৃষকদলের উদ্যোগে নিত্যপণ্যের দামের উর্ধ্বগতি সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে আয়োজিম সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলছেন।

তিনি বলেন, প্রতি কেজির এলপিজির দাম বাড়ানো হয়েছে ১২ টাকা ৫৪ পয়সা। ১২ কেজির সিলিন্ডার ১ হাজার ২৪০ টাকার বদলে নতুন দাম অনুযায়ী ভোক্তাদেরকে কিনতে হবে ১ হাজার ৩৯০ টাকায়। অর্থাৎ, ১২ কেজির সিলিন্ডারের দাম বেড়ে গেল ১৫০ টাকা ৫৬ পয়সা। এর আগে গত ফেব্রুয়ারির শুরুর দিকে প্রতিকেজি এলপিজি ৯৮ টাকা ১৭ পয়সা থেকে বাড়িয়ে ১০৩ টাকা ৩৪ পয়সা করা হয়েছিল। মাস না পেরুতেই আবারও দাম বৃদ্ধির ঘোষণা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের যখন নাভিশ্বাস উঠছে, তখন এলপিজির এই দাম বৃদ্ধি অনেকটা মরার ওপর খাঁড়ার ঘায়ের মতো।

কেন্দ্রীয় কৃষকদলের সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সৈয়দ সাইফুদ্দিনের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কৃষকদলের সহ-সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদরুলের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির নেতা নুর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, নুরুল আমিন চেয়ারম্যান, কাজী মো. সালাউদ্দীন।

এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা কৃষকদল নেতা নাসিরুল কবির মনির, নুরুল আমিন তালুকদার, জাহেদ উদ্দিন বিপ্লব, নাসিম উদ্দিন সিকদার, কাউসার কমিশনার, জসিম উদ্দিন মুন্সী, মোঃ বেলাল উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকদলের নেতা মইনুল হক চৌধুরী, জাফর আহমেদ, মোঃ মারজান, মোঃ রহিম উল্লাহ, জামাল উদ্দিন, মোঃ হাসান প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com