• আজ সকাল ৭:৩৯, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

পুলিশ ছাড়া আ’লীগ রাজপথে নামলে একঘন্টাও দাড়াতে পারবে নাঃ নিরব

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ২:৫০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ৩:২১ অপরাহ্ণ

 

ফকির শহিদুল ইসলাম,খুলনা
খুলনা বিভাগীয় যুব বিক্ষোভ সমাবেশে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নিরব বলেছেন, অর্থের অভাবে চিকিৎসা ব্যয় বহন করতে না পারায় মা তার নবজাতক সন্তানকে বিক্রি করে দিচ্ছে। বর্তমান দুর্মূল্যের বাজারের পরিবারের প্রধান কর্তা ব্যয়ভার বহন করতে না পেরে পরিবার প্রধান আত্মহত্যা করছে। টিসিবি’র পন্য কেনার জন্য নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সদস্যরা লম্বা লাইনে দাড়িয়ে ব্যর্থ হচ্ছেন। ‘৭৩ সালে যেমনিভাবে শেখ মুজিবের লঙ্গড়খানায় লাইন দিয়ে খাদ্য গ্রহন করেছিলেন, ঠিক তেমিন অবস্থায় আজ প্রিয় বাংলাদেশ। মানুষের মৌলিক অধিকার খাদ্য কেনারও অর্থ নেই, অথচ সরকারি দলের নেতাকর্মীরা লুটপাটে অবৈধ অর্থের পাহাড় গড়ে তুলেছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। এভাবে চলতে দেয়া যায় না। যেভাবে ১৯৭১ সালে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়ে রণাঙ্গণে যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। ঠিক তেমনিভাবে যুবদল-ছাত্রদল ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলনের মাধ্যমে ফ্যাসিষ্ট আওয়ামীলীগের কবল থেকে বাংলাদেশকে মুক্ত করতে হবে। সরকার প্রধানকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে যুবদল নেতা সাইফুল আলম নিরব বলেছেন, পুলিশ ছাড়া আওয়ামী লীগ রাজপথে নামলে একঘন্টাও দাড়াতে পারবে না।
নগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেছেন। তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি’র কেন্দ্র ঘোষিত সিরিজ কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে খুলনা মহানগর ও জেলা যুবদলের আয়োজনে বিভাগীয় সদরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। নগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারুর সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন নগর যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক এবাদুল হক রুবায়েত।
যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব বলেন, আওয়ামী সরকারের নেতাকর্মীরা হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে। এই সরকারের মন্ত্রী, এমপিরা বিদেশ গাড়ী-বাড়ী করছে। দুর্নীতি করে ব্যাংক থেকে কোটি কোটি টাকা চুরি করে নিয়ে যাচ্ছে। শেয়ার মার্কেট থেকে বিপুল পরিমাণ অর্থ লুটপাট করেছে। থানা পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ এমনকি ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার কোটি টাকা চুরির অভিযোগ আছে। কিন্তু তাদের গ্রেফতার করা হচ্ছে না। অথচ বেগম খালেদা জিয়াকে মাত্র দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১০ বছর সাজা দিয়ে আওয়ামী লীগ। একটি কাজ হলো বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দেয়া, তারেক রহমানের বিরুদ্ধে মামলা দেয়া। অথচ ১/১১ এর সরকারও তারেক রহমানের বিরুদ্ধে একটি অনিয়ম দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে পারেনি। আর এই ফ্যাসিষ্ট সরকার তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসামুলক মামলা দিয়েছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী হিসেবে তারেক রহমানকে এ সরকার ভয় পায়। শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায়। সে কারণেই প্রতিহিংসামুলক হয়রানি করতে একেরপর এক মামলা দিয়ে বেগম খালেদা জিয়াকে কারান্তরীণ রেখেছে। শুরু কারাবন্দীই রাখা হয়নি, তাকে হত্যার প্রচেষ্টাও চালিয়েছে সরকার।
তিনি আরও বলেন, সুনির্দিষ্ট তথ্য প্রমাণ ছাড়াই দুই কোটি টাকা আত্মসাতের হয়রানিমুলক মামলায় তিনবারের সফল সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দশ বছরের সাজা দেয়া হয়েছে। বেগম খালেদা জিয়া যতবার পাঁচটি আসনে নির্বাচন করেছেন, ততোবারই পাঁচটি আসনেই জয়লাভ করেছেন। অপরদিকে, শেখ হাসিনা গোপালগঞ্জের আসন ছাড়া অন্য কোথায় জিততে পারেননি। বেগম খালেদা জিয়া যেখানে জাতীয় নেত্রী, সেখানে শেখ হাসিনা গোপালগঞ্জের নেত্রী। শেখ হাসিনা ওয়াজেদ আপনি হামলা-মামলা দিয়ে ক্ষমতার মসনদে ঠিকে থাকতে পারবেন না। শেখ মুজিব পারেননি, স্বৈরাচার এরশাদও ক্ষমতায় থাকতে পারেননি, আপনিও চিরদিন ক্ষমতায় থাকতে পারবেন না।
সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি শহিদুল্লাহ্ তালুকদার। বিশেষ বক্তা ছিলেন জেলা যুবদলের সভাপতি এসএম শামীম কবির।
সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, নগর ও জেলা শাখার সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও এসএম মনিরুল হাসান বাপ্পী, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক শেখ আবু হোসেন বাবু, যুবদলের বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক নুরুজ্জামান লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন।
আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল ও আজিজুল বারী হেলালের নেতৃত্বে খুলনা থেকেই ফ্যাসিষ্ট সরকার পতন আন্দোলনের সুচনা হবে উল্লেখ করে বক্তৃতারা বলেন, আজকের শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ থেকে খুলনাবাসীকে স্পষ্ট বার্তা দিতে চাই, নিত্যপ্রয়োজনীয় পণ্য-দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে আনতে ফ্যাসিস্ট সরকার পতন ঘটানোর বিকল্প নেই। তাই দুর্বার আন্দোলনের ডাক এলে সকলকে ঐক্যবদ্ধভাবে ভাত-ভোট ও মানবাধিকার রক্ষার সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।
আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তৃতা করেন যশোর জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, মাগুরা জেলা যুবদলের সভাপতি এ্যাড. ওয়াছিকুর রহমান কল্লোল, বাগেরহাট জেলা যুবদলের সভাপতি হারুনার রশিদ হারুন, সাতক্ষীরা জেলা যুবদলের সভাপতি আবু জাহিদ ডাবলু, নড়াইল জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান ও কুষ্টিয়া জেলা যুবদলের সভাপতি আল আমিন হোসেন কানাই, যশোরের সাধারণ সম্পাদক আনসারুল ইসলাম রানা, নড়াইলের সাধারণ সম্পাদক মশিউর রহমান রুবেল, বাগেরহাটের সাধারণ সম্পাদক সুজাউদৌল্লাহ্ সুজন মোল্লা, কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিনসহ বিভাগের সকল জেলার সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ বিভাগীয় যুবসমাবেশে অংশগ্রহন করেন।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন, নগর বিএনপির যুগ্ম-আহবায়ক কাজী মাহমুদ, জিএম কামরুজ্জামান টুকু, এ্যাড. তসলিমা খাতুন ছন্দা, এহতেশামুল হক শাওন, মিজানুর রহমান মিল্টন, তারিকুল ইসলাম তারেক, মোল্যা ফরিদ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ তৈয়েবুর রহমান, নগর শাখার সভাপতি একরামুল হক হেলাল, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, আতাউর রহমান রুনু, নেহিমুল ইসলাম নেহিম, আব্দুল মান্নান মিস্ত্রি, ইসতিয়াক আহমেদ ইস্তি, মোঃ তাজিম বিশ্বাস ও গোলাম মোস্তফা তুহিন প্রমুখ।
দীর্ঘদিন পর মহানগর ও জেলা যুবদলের ঐক্যবদ্ধ এ কর্মসূচিতে তৃণমূলের হাজার হাজার নেতাকর্মী স্বতঃস্ফূর্ত প্রস্তুতি নিয়েছেন। দুপুর থেকেই ফ্যাসিষ্ট সরকারের সীমাহীন অনিয়ম-দুর্নীতির কারণে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গগনবিদারী স্লোগানে মিছিলে মিছিলে ভরে যায় কে.ডি ঘোষ রোড। দীর্ঘদিন পর দলীয় কার্যালয়ের সামনে যুবদল নেতাকর্মীদের এ বিশাল বিক্ষোভ কর্মসূচি আগামীর আন্দোলন-সংগ্রামকে বেগবান করার অনুপ্রেরণা পেল তৃণমূল নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com