• আজ রাত ৯:১২, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এপ্রিলে

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১০:২৩ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১০:২৩ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী এপ্রিলে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ দেওয়া হবে আগামী জুলাইয়ে। এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন সভায় সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদ রয়েছে। এসব পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি দেয়। কিন্তু করোনার কারণে এতদিনও পরীক্ষা হয়নি।

এদিকে চাকরিতে বয়স শেষ হওয়ায় অবসরে গেছেন ১০ হাজারের বেশি সহকারী শিক্ষক। নতুন করে তাদের এসব পদও শূন্য হয়েছে। এতে বিদ্যালয়গুলোতে পাঠদানে সমস্যা হচ্ছে। এই সমস্যা সমধানে আগে প্রকাশিত বিজ্ঞপ্তি এবং পরের শূন্যপদ মিলিয়ে প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেবে সরকার।

সভায় প্রাথমিক ও গণশিক্ষা সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, রুহুল আমিন, মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com