• আজ রাত ৯:১১, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

বিদেশে বসে যারা অপপ্রচার করে তারাও আইনের আওতায় আসবে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, নভেম্বর ৫, ২০২২ ২:৫৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, নভেম্বর ৫, ২০২২ ২:৫৪ অপরাহ্ণ

 

বিদেশে বসে যারা দেশের বিরুদ্ধে অপপ্রচার ও গুজব ছড়ায় তারা নজরদারিতে রয়েছে উল্লেখ করে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। অনেকের বিরুদ্ধে মামলা রয়েছে। যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে তাদের ফিরিয়ে আনতে সে দেশের সঙ্গে কথা বলা হচ্ছে।

শনিবার দুপুরে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) নবনির্মিত ৬ তলা বিশিষ্ট শহীদ পুলিশ পরিদর্শক চৌধুরী মোহাম্মদ আবু কয়ছর ফোর্স ব্যারাক ভবন ও বিভাগীয় পুলিশ হাসপাতালের সম্প্রসারিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

পুলিশ লাইন্স বিভাগীয় হাসপাতালের সামনে প্রেস ব্রিফিংকালে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যারা দীর্ঘদিন আন্ডারগ্রাউন্ডে ছিল, এখন বের হয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড ও পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করছে তাদের ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে। তাদের আইনের আওতায় আনা হবে।

সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ে সরকারের সাফল্য আসলেও মাদকের বিস্তার এখনো রোধ করা যায়নি-এমন বিষয়ে তিনি বলেন, সবার আগে পরিবার থেকে আন্দোলন শুরু করতে হবে। সন্তানরা কোথায় যায়, কি করে তা দেখতে হবে পরিবারকে।

সম্মিলিত উদ্যোগের মাধ্যমে মাদক নির্মূল সম্ভব উল্লেখ করে আইজিপি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের মত মাদকের বিষয়ে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণ করে পুলিশ কাজ করছে। মাদক এখন ৯০ ভাগ নিয়ন্ত্রণে।

উদ্বোধন শেষে আইজিপি পুলিশ লাইনে বঙ্গবন্ধু ম্যুরাল ও শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন এবং এসএমপি ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, এসএমপির কমিশনার নিশারুল আরিফ, জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে শুক্রবার রাত ১০টার দিকে সিলেটের সুধী সমাজের সঙ্গে মতবিনিময় করেন আইজিপি। মতবিনিময় সভায় পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান, শাবি ভিসি ফরিদ উদ্দীন আহমদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, জেলা ও নগর আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী, জাকির হোসেন, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com