ভালো খেললেই গণভবনে সম্মাননা দেবেন প্রধানমন্ত্রী

Published: বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯ ১:২৩ পূর্বাহ্ণ   |   Modified: বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯ ১:২৩ পূর্বাহ্ণ
 

স্বাধীন খবর ডট কম

এস এ গেমসে যেসব ফেডারেশন দেশের জন্য সুনাম বয়ে আনবে তাদের বিশেষ সম্মাননা প্রদান করা হবে। এমনটাই আশ্বাস দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এছাড়া ফেডারেশনের অনুশীলনে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি। অ্যাথলিটরা ভালো করতে পারলে গত আসরের তুলনায় এবার পদকের সংখ্যা বাড়বে বলেও আশাবাদ প্রতিমন্ত্রীর।

তায়কোয়ানদো ফেডারেশনে নিবিড় অনুশীলন। নেপাল যাত্রার আগে সবশেষ নিজেদের ঝালিয়ে নেয়া। তায়কোয়ানদোর দুই বিভাগের দুটি গ্রুপ যখন অনুশীলনে ব্যস্ত, ঠিক তখনই এলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

বুধবার (২৭ নভেম্বর) অনুশীলন দেখলেন। দিলেন পরামর্শও। ফ্রেমবন্দী হলেন এস এ গেমসের পুরো দলের সঙ্গে।

এবারের এস এ গেমসে অন্যতম সম্ভাবনাময় একটি ইভেন্ট তায়কোয়ানদো। এর আগে ২০১০ সালে ২টি এবং ২০০৬ এর আসরে ১টি পদক এসেছিল তায়কোয়ানদোর হাত ধরে। তবে ২০১৬’তে ফিরতে হয়েছিল শূন্য হাতে।

এবার লক্ষ্যটা সুদূরপ্রসারী। অনুশীলনে সন্তুষ্টি প্রকাশ করে সে অভিব্যক্তিই প্রকাশ করলেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

তিনি বলেন, এবার দেশের বাইরে থেকেও তাদের ট্রেনিং করিয়ে আনা হয়েছে। বিভিন্ন টুর্নামেন্টে খেলানো হয়েছে। আমার আশা গতবারের চেয়েও আমরা এবার ভালো খেলবো।


এদিকে, এবারের আসরে ভালো ফল অর্জনকারী ফেডারেশনগুলোর জন্য সুখবর দেন প্রতিমন্ত্রী। জানান, দেশের জন্য সুনাম বয়ে আনা ফেডারেশন ও খেলোয়াড়দের দেয়া হবে বিশেষ প্রণোদনা।

এ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, যারা ভালো করবে তাদের তিনি সম্মাননা দেবেন। গণভবনে ডেকে তাদের পুরষ্কৃত করবেন। ভালো খেলা সকল ফেডারেশনকেই আমরা সম্মান জানাবো। 

৩০ ডিসেম্বর নেপালের উদ্দেশ্যে দেশ ছাড়বে তায়কোয়ানদো দল।