• আজ দুপুর ১২:২৫, মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

মূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবিতে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ২২, ২০২২ ৮:৪৩ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ২২, ২০২২ ৮:৪৩ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

লাগামহীন মূল্যস্ফীতির প্রতিবাদে এবং অবিলম্বে মূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর উত্তর ও শাহআলী থানার যৌথ উদ্যোগে মঙ্গলবার এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি মিরপুর-১ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিরপুর উত্তর থানার আমীর মনিরুল ইসলাম ও শাহআলী থানার আমীর ডা: মঈন উদ্দিনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন মিরপুর উত্তর থানার নায়েবে আমীর লিয়াকত আলী, সেক্রেটারি রফিকুল ইসলাম রিমন, শূরা ও কর্মপরিষদ সদস্য মো: জামাল উদ্দিন, মো: হাসানুল বান্না চপল, শাহআলী থানা নায়েব আমীর দৌলত আহমেদ, সেক্রেটারি জিএম হাফিজুর রহমানসহ উভয় থানার নেতৃবৃন্দ।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, সরকার জনগণের কথা না ভেবে নিজেদের আখের গোছাতে ব্যস্ত হয়ে পড়েছে। সরকারের উদাসীনতা ও নির্লিপ্ততার কারণে মূল্যস্ফীতি এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে সারা দেশেই নীরব দুর্ভিক্ষ শুরু হয়েছে। কিন্তু সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ না করে এমন কিছু করছে যার সাথে জনস্বার্থের কোনো সম্পর্ক নেই। তারা অবিলম্বে সিন্ডিকেট ভেঙে দিয়ে বাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় গণবিরোধী সরকারকে জনগণের রোষানলে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

তারা বলেন, মূলত সরকার অত্যন্ত পরিকল্পিতভাবেই দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে। তারা সিন্ডিকেটের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় আশার কারণেই বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। ফলে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী মজুতদারী ও সিন্ডিকেট করে বাজার পরিস্থিতিকে অস্থিতিশীল করে তুলেছে। দেশে নিত্যপণ্যের পর্যাপ্ত মজুদ থাকলেও সৃষ্টি করা হয়েছে কৃত্রিম সঙ্কট। এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের হাত রয়েছে।

তুরাগ মধ্য ও তুরাগ দক্ষিণ থানা
তুরাগ মধ্য ও তুরাগ দক্ষিণ থানার উদ্যোগে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ রাজধানীর কামারপাড়ার রানাভোলা এলাকায় অনুষ্ঠিত হয়। তুরাগ মধ্য থানা আমীর গাজী মনির হোসেন ও তুরাগ দক্ষিণথানার আমীর সাইদুর রহমান মোল্লার নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন তুরাগ দক্ষিণ থানার নায়েবে আমীর মাহবুব আলম, মধ্য থানা সেক্রেটারি আব্দুল্লাহ রেজা, শূরা ও কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট সুরুজ্জামান, নাজিমউদ্দীন ও মিজানুর রহমান প্রমুখ।

তেজগাঁও উত্তর ও তেজগাঁও শিল্পঞ্চল
তেজগাঁও উত্তর ও তেজগাঁও শিল্পঞ্চল থানার যৌথ উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নাবিস্ক থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তিব্বতে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন হাতিরঝিল জোনের পরিচালক হেমায়েত হোসাইন, তেজগাঁও উত্তর থানা আমীর হাফেজ আহসান উল্লাহ, তেজগাঁও শিল্পঞ্চল থানা আমীর আলাউদ্দীন আহমেদ, জামায়াত নেতা মোহাম্মদ উল্লাহ ভূঁইয়া হারুন, শ্রমিক নেতা বাবর আলী, জামায়াত নেতা নূর মোহাম্মদ জাহিদ ও অপু রহমান প্রমুখ।-বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com