• আজ রাত ১০:০৮, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের মিশিগানে বসন্ত উৎসবে মেতেছেন বাংলাদেশি প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ৮:২৯ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ৮:২৯ অপরাহ্ণ

 

প্রবাস ডেস্ক

যুক্তরাষ্ট্রের মিশিগানে বসন্ত উৎসবে মেতেছেন বাংলাদেশি প্রবাসীরা। এ উপলক্ষে পরিবেশিত হয়েছে নাচ-গান ও কবিতা আবৃত্তি। স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৭টার দিকে ওয়ারেন সিটির শিব মন্দির আনন্দ আশ্রমে শুরু হয় এই উৎসবের। বাংলা সংস্কৃতি ঋতুরাজ বসন্ত পালনে যোগ দেন নারী-পুরুষ ও শিশুরা।

এ সময় নাচ-গান ও আবৃত্তিতে মতোয়ারা হন সবাই। মৃধা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন খ্যাতিমান চিকিৎসক ড. দেবাশীষ মৃধা শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে এই আনন্দ উৎসবের উদ্বোধন করেন।

ড. দেবাশীষ মৃধা বলেন, ফাগুনের আগুন লেগেছে বনে বনে, মনে মনে। বসন্ত নিয়ে আসে আনন্দ, প্রেম, ভালোবাসা, উচ্ছ্বাস ও সংগীত। বসন্ত এলেই সমগ্র প্রকৃতি যেমন আনন্দে নেচে ওঠে, সেজে ওঠে ফুলে ফুলে রঙে রঙে, পাতায় পাতায়। তেমনি মানুষের মনও জেগে ওঠে, ভরে ওঠে গানে, গানে, প্রেমে প্রাণে এবং অপার আনন্দে। সমগ্র প্রকৃতি যেন উৎসবে মেতে ওঠে। আমরাও মেতে উঠি উৎসবে আনন্দে।

এই পৃথিবীতে আমরা দিতে পারি অনেক কিছু যেমন সহমর্মিতা, সহানুভূতি, প্রেম, ভালোবাসা। শুধু একটা জিনিস একটা অনুভূতি আমরা পেতে চাই, সে হলো আনন্দ। সকলের জীবন রঙে রঙে, সুরে সুরে, গানে গানে, বসন্ত আনন্দে ভরে উঠুক এটাই চাই। এ সময় বক্তব্যে রাখেন- ডা. চিত্ত দত্ত, রাখি রঞ্জন রায়, অজিত দাশ রতন হাওলাদার ও পূর্নেন্দু চক্রবর্তী। এরপরই তার সহধর্মিণী চিনু মৃধার নেতৃত্বে পরিবেশিত হয় সম্মেলিত বাসন্তী নৃত্য। সংগীত পরিবেশন করেন শ্রদ্ধা হাওলাদার, পৃথা দেব, শ্রুতি হাওলাদার, অপূর্ব চৌধুরী, অমৃতা মৃধা, সুস্মিতা চৌধুরী, মিতা চৌধুরী। সমবেত সঙ্গীত পরিবেশন করেন রতন হাওলাদার, অপূর্ব চৌধুরী, চিনু মৃধা, অজিত দাস, সুম্মিতা সৌরভ, ছপাঞ্জলী চৌধুরী, চন্দনা বানার্জী, সঙ্গীতা পাল, নীলিমা রায়, দেবাশীষ দাস, সুপর্না চৌধুরী, সুমা দাস, গৌরি আচার্য্য। নৃত্য পরিবেশন করেন রিয়া রায়, কৃষ্টি পাল, রিশিকা পাল। ফাগুন আর ভালোবাসার মিশ্রণে আবৃত্তি করেন ড.দেবাশীষ দাস, তন্ময় আচার্য্য ও চন্দনা বানার্জী।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com