• আজ রাত ৮:৪৪, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

লন্ড‌নে একটি ট্রেন স্টেশনটির নাম লেখা হলো বাংলায়

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, মার্চ ১১, ২০২২ ৯:২৯ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মার্চ ১১, ২০২২ ৯:৩০ পূর্বাহ্ণ

 

ডেস্ক নিউজ

পূর্ব লন্ডনে বাংলাদেশিদের ‘আদি ঠিকানা’ হিসেবে পরিচিত ব্রিকলেন, ব্রিকলেন মসজিদ ও ইস্ট লন্ডন মসজিদ। আশেপাশের অনেক দোকানের নামও বাংলায় লেখা। এই এলাকার সড়কগুলোতে হাঁটলে মনে হয়, দূর পরবাসে এক টুকরো বাংলাদেশ। এবার সেই গৌরবগাঁথার সাথে যুক্ত হলো আরও একটি নতুন ধাপ। এই এলাকার একটি ট্রেন স্টেশনটির নাম লেখা হলো বাংলায়।

‘হোয়াইটচ্যাপেল স্টেশন’ নামে এই স্টেশনটি বাংলাদেশি কমিউনিটি অধ্যুষিত পূর্ব লন্ডনে অবস্থিত। প্রতিদিন এই স্টেশন দিয়ে চলাচল করেন বিভিন্ন ভাষাভাষী ও জাতিসত্তার হাজার হাজার মানুষ। এখন থেকে তারা ইংরেজির পাশাপাশি বাংলায় দেখবেন হোয়াইটচ্যাপেল স্টেশনের নাম। সম্প্রতি নতুন সাইন‌বোর্ডটি স্টেশ‌নে যুক্ত করা হয়।

সংশ্লিষ্ঠরা বলছেন, এর মধ্য দিয়ে লন্ড‌নে বাংলাদেশি কমিউনিটির দীর্ঘদি‌নের প্রত‌্যাশা পূরণ হয়েছে। সাপ্তা‌হিক সুরমার বার্তা সম্পাদক ক‌বি আব্দুল কাইয়ুম বৃহস্প‌তিবার (১০ মার্চ) রা‌তে ব‌লেন, এই ঐতিহাসিক অর্জনে আমরা আনন্দিত ও উজ্জীবিত।

তি‌নি বলেন, ‘স্টেশনটিতে বাংলা সাইনবোর্ড বসানোর জন্য যথাযথ কর্তৃপক্ষ বরাবরে লিখিত আবেদন করেছিলেন আমার শ্বশুর আব্দুল কাইয়ূম চৌধুরী। আবেদনটি গৃহীত হওয়ার পরপরই লোকাল অথোরিটি টাওয়ার হ্যামলেটস কাউন্সিল তা বাস্তবায়নে উদ্যোগী হয়। আজকের এই আনন্দঘন মুহূর্তে উনিসহ বিভিন্নভাবে যারা ক্যাম্পেইন করেছিলেন একজন বাঙালি হিসেবে আমি ব্যক্তিগতভাবে তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।’

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com