• আজ সকাল ৬:৪৯, শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

শেখ মুজিবুর রহমানের সরকার ছিল ব্যর্থ সরকার : ওয়ারেছ আলী মামুন

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, নভেম্বর ৭, ২০২২ ৪:৫০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, নভেম্বর ৭, ২০২২ ৪:৫০ অপরাহ্ণ

 

বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন বলেছেন, এই দেশ আওয়ামীলীগের দেশ নয়, এই দেশের মালিকও আওয়ামী লীগ নয়, এদেশের মালিক জনগণ। শেখ মুজিবুর রহমান সরকারে থাকাকালীন দেশের অর্থনৈতিক অবস্থা ছিল খুবই খারাপ, দেশে র্দুভিক্ষ দেখা দিয়ে ছিল, হাজার হাজার মানুষ না খেয়ে মারা গেছে। শেখ মুজিবুর রহমানের সরকার ছিল ব্যর্থ সরকার।

এই অবৈধ সরকার আমাদের বিরোধী দলের নেতাকর্মীদেরকে নির্যাতন, হামলা, মামলা, গুম ও হত্যা করেছে। বাংলাদেশের মানুষের সব চেয়ে জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে গৃহবন্দি করে রেখেছে। মুক্তির রাস্তা একটাই এই সরকারের পদত্যাগ। এই সরকারের পতন না হলে কেউ মুক্তি পাবে না।

তিনি আরো বলেন, কয়েকদিন আগে বর্তমান প্রধানমন্ত্রী সাংবাদিক সম্মেলন করে বলেছেন ২০২৩ সালে বাংলাদেশে খাদ্য সংকট দেখা দিবে। তার এই আগাম বলার কারণ হলো ওনারা ইতিমধ্যেই টাকা বিদেশে পাচার করেছে। তারা টাকা পাচার করে তাদের নিরাপত্তা তৈরী করেছে। কানাডায় বেগম পাড়ায় জমি ও বাড়ী কিনে নিরাপদ আবাস্থল তৈরী করেছে।

আজকে জনগণের জোয়ার যে সারাদেশে তেরী হয়েছে হয়তো তারা এদেশ ছেড়ে পালিয়ে কানাডায় বেগম পাড়ায় চলে যাবে। আর পাচার করা টাকা দিয়ে তাদের ভবিষ্যৎ জীবন-জীবিকা নির্বাহ করবে।

তিনি বলেন, আওয়ামী লীগের দলীয় সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি। আগামীতেও দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন নিশ্চিত করতে হবে।

নির্বাচন নিশ্চিত করতে রাজপথে যদি আমাদের শরীর থেকে রক্ত দিতে হয়, কারো জীবন দিতে হয়, তার পরেও আন্দোলন করে এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো, দেশের জনগণের ভোটের অধিকার নিশ্চিত করবো।

আজ সোমবার জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে গণ মিছিল শেষে শহরের স্টেশন রোডে জেলা বিএনপি আয়োজিত বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেছেন।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান দেশের ক্রান্তিকালে বার বার দেশের মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে কৃষি বিপ্লবের শুভ সূচনা করে ছিলেন জিয়াউর রহমান। সকল সংবাদপত্রের স্বাধীনতাকে নিশ্চিত করে ছিলেন। তিনিই সর্ব প্রথম কৃষিতে আধুনিক যন্ত্রপাতি আনাসহ সে সময় এক ফসলের দেশকে তিন ফসলের দেশে রুপান্তরিত করে ছিলেন। তিনি আগামী দিনে খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়ে গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে বিএনপিসহ সকলকে ঐক্যবদ্ধ আন্দোলনে রাজপথে থাকার আহ্বান জানান।

দুপুর ১২টায় দয়াময়ী মোড় থেকে জেলা বিএনপির নেতাকর্মীরা একটি বিশাল গণ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে স্টেশন রোডে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

জেলা বিএনপির সহসভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে গণ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপি নেতা আনিসুর রহমান বিপ্লব, লিয়াকত আলী, সফিউর রহমান শফি, হাজী মসিউর রহমান, রিজভী আল জামালী রনজু, লোকমান আহমেদ লোটন, সজিব খান, রুহুল আমিন মিলন, শাহ মাসুদ প্রমূখ।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com