• আজ রাত ১০:০১, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সরকার ব্যর্থতার দায় চাপাচ্ছে বিএনপির ওপর: জোনায়েদ সাকি

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৬:৪০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৬:৪০ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ। তারা এখন প্রকাশ্যে তাদের ব্যর্থতার কথা স্বীকার করে দায় চাপাচ্ছে বিএনপির ওপর। এতে বোঝা যায়, সরকার আসলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চায় না।

মঙ্গলবার (১৫ মার্চ) গণসংহতি আন্দোলনের উদ্যোগে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কাওরান বাজারে টিসিবি ভবনের সামনে অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, ‘সরকার নিজেরাই সিন্ডিকেট তৈরি করে জনগণের পকেট কেটে দিনে দুপুরে লুটপাট চালাচ্ছে এবং লুটের পরিধি বাড়ানোর জন্য নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির আয়োজন করছে। আগামী ২১ থেকে ২৪ মার্চ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে গ্যাসের মূল্য বৃদ্ধির জন্য গণশুনানির তারিখ ঘোষণা করেছে।’

অবস্থান কর্মসূচিতে জোনায়েদ সাকি বলেন, ‘গত কয়েক বছরে গণশুনানিতে বিইআরসি’র গণশুনানিতে মূল্য বাড়ানোর পক্ষে তারা কোনও যুক্তি তুলে ধরতে পারেনি; বরং মূল্য কমানোর যুক্তি পাওয়া গেছে ভোক্তাদের তরফ থেকে। অথচ এই কমিশন দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে এসে প্রহসনের গণশুনানির আয়োজন করে থাকে। সয়াবিন তেল, চাল-ডাল-পেয়জসহ নিত্যপণ্যের অসনীয় মূল্যবৃদ্ধির ফলে এমনিতেই মানুষের টিকে থাকা কষ্টকর হয়ে গেছে। আবার নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির করা হলে পরিবহন ও ঘরভাড়া বৃদ্ধি পাবে। মানুষের বেঁচে থাকাই কঠিন হয়ে যাবে। গ্যাসের মূল্য বৃদ্ধির যদি কোনও যৌক্তিক কারণ থেকেও থাকে, তবুও এই মুহূর্তে তা বৃদ্ধি করে মানুষের ওপর নতুন বোঝা চাপানো কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ এবং গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা রোধে আগামী ২৮ মার্চ সকাল ৬টা থেকে দুপুর ১২ পর্যন্ত সর্বাত্মক হরতাল আহ্বান করা হয়েছে। এ অর্ধদিবস হরতাল সফল করতে জনগণের প্রতি আহ্বান জানান জোনায়েদ সাকি।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com