• আজ সকাল ৮:০৬, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • shadinkhobor24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সিলেট জেলা বিএনপির জরুরী সভা

নিজস্ব প্রতিবেদক, স্বাধীন খবর ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ১৬, ২০২২ ১২:২৭ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ১৬, ২০২২ ১২:২৭ অপরাহ্ণ

 

দলের সকল স্তরে গণতন্ত্র বিকশিত
করতে কাউন্সিলের বিকল্প নেই
: ডা: এ জেড এম জাহিদ হোসেন

সিলেট প্রতিধিনি

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, আওয়ামী বাকশালী সরকার দেশের নির্বাচনী ব্যবস্থা পুরোপুরিভাবে ধ্বংস করে দিয়েছে। মানুষের ভোটাধিকার হরণ করেছে। বিএনপি দেশের প্রকৃত গণতান্ত্রিক দল। শহীদ জিয়ার হাত ধরেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল। বিএনপি ক্ষমতায় থাকলে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়। দলের সকল স্তরে কাউন্সিলের মাধ্যমে যোগ্য কর্মীবান্ধক সক্রিয় নেতারা নেতৃত্বে আসে। এতে দলের কার্যক্রম শক্তিশালী হয় এবং দলের ভিতরে গণতন্ত্রের বিকাশ ঘটে। আসন্ন ২১ মার্চ সিলেট জেলা বিএনপির কাউন্সিলকে সফল করতে হবে। আমার বিশ^াস সিলেট জেলা বিএনপির আসন্ন কাউন্সিল সারাদেশের জন্য রুল মডেল হিসেবে বিবেচিত হবে।
তিনি বুধবার আসন্ন জেলা কাউন্সিলকে সামনে রেখে সিলেট জেলা বিএনপির জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আসন্ন কাউন্সিলকে সফল করতে বিস্তারিত আলোচনা করা হয়। কাউন্সিলকে অবাধ ও সুষ্ঠু করতে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়। সভায় জেলা আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ ও নির্বাচন কমিশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন এবং কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন মিলন।
সভায় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায় কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, শামীম আহমদ ও আহমেদুর রহমান চৌধুরী। সভায় নির্বাচন কমিশন সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধান নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গফফার, নির্বাচন কমিশনের সদস্য, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চৌধুরী, নির্বাচন কমিশনের সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এটিএম ফয়েজ, নির্বাচন কমিশনের সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সামিয়া বেগম চৌধুরী, নির্বাচন কমিশনের সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহ জামাল নুরুল হুদা।
সভায় আসন্ন কাউন্সিল সফলে ৫ টি উপকমিটি গঠন করা হয়। (১) অর্থ বিষয়ক উপকমিটির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার ও সদস্য সচিব আবুল কাহের চৌধুরী শামীম। (২) মাঠ ও মঞ্চ উপকমিটির আহ্বায়ক আবুল কাহের চৌধুরী শামীম ও সদস্য সচিব মাহবুবুর রব চৌধুরী ফয়সল। (৩) অভ্যর্থনা উপকমিটির আহ্বায়ক আব্দুল কাইয়ুম চৌধুরী ও সদস্য সচিব অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুর। (৪) প্রচার, সাজসজ্জা ও মিডিয়া উপকমিটির আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল ও সদস্য সচিব মাহবুবুল হক চৌধুরী। (৫) আপ্যায়ন উপকমিটির আহ্বায়ক শাহজামাল নুরুল হুদা ও সদস্য সচিব ফখরুল ইসলাম ফারুক।

Print Friendly, PDF & Email
 
 
স্বাধীন খবর ডটকম/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com